মার্কিন প্রেসিডেন্ট হতে পারেন ভারতীয় নারী! - Womenwords

Womenwords

Voice Of Women

Home Top Ad

Post Top Ad

মঙ্গলবার, ১৩ নভেম্বর, ২০১৮

মার্কিন প্রেসিডেন্ট হতে পারেন ভারতীয় নারী!


যুক্তরাষ্ট্রে এখনো কোনো নারী প্রেসিডেন্ট হতে পারেননি। সর্বশেষ ২০১৫ সালে অনুষ্ঠিত নির্বাচনে হিলারি ক্লিনটন হয়ে হয়েও শেষ পর্যন্ত হতে পারেননি দেশটির প্রেসিডেন্টে। ২০২০ সালে অনুষ্ঠিতব্য নির্বাচনে এবার প্রার্থী হতে পারেন এক ভারতীয় বংশোদ্ভূত নারী। তুসলী গব্বার্ড নামের ওই নারী চারবার সিনেট সদস্য হিসেবে নির্বাচিত হয়েছে। হাওয়াই অঙ্গরাজ্যে তিনি ব্যাপক জনপ্রিয়।

ডেমোক্র্যাট দলের রাজনীতিতে তিনি দীর্ঘদিন সম্পৃক্ত। তবে ডোনাল্ড ট্রাম্প বা বারাক ওবামা, উভয় ক্ষেত্রেই কোনো প্রেসিডেন্ট যদি ভারতবিরোধী কোনো সিদ্ধান্ত নেন তাহলে তিনি তার প্রতিবাদ করেন। সে কারণে মার্কিন প্রবাসী ভারতীয়দের মধ্যে তিনি ব্যাপক জনপ্রিয়। তবে তুসলী নিজে এখনো প্রার্থী হওয়ার ঘোষণা দেননি। কিন্তু প্রার্থী হওয়ার সম্ভবানাকেও উড়িয়ে দেননি তিনি। তুলসী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় নামলে সর্বকনিষ্ঠ প্রেসিডেন্ট পদপ্রার্থী ও হিন্দু প্রার্থী হিসেবে নজির গড়বেন।

সম্প্রতি লস এঞ্জেলসে এক অনুষ্ঠানে মার্কিন প্রবাসী এক ভারতীয় চিকিৎসক তুলসীকে ভারতীয়দের সঙ্গে পরিচয় করে দিয়ে বলেন, ৩৭ বছরের এই তুলসীই ২০২০ সালে যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট। এরপর থেকেই তাকে নিয়ে আলোচনা শুরু হয়েছে। সূত্র: আনন্দবাজার পত্রিকা।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad